♦আমার পরিচয়♦

মুসলিম আমি ,এটাই আমার যথার্থ পরিচয়,
এই পরিচয়ে বাঁচতে আমার নেই আর কোন ভয়।
আল্লাহ আমার প্রভূ জানি আর মুহম্মদ রাসুল,
অন্য যা কিছু জীবনের পথ, জানি তা সবই ভুল।
পাক কুরআনে ঘোষিত যে বাণী,সন্দেহ নাই তায়,
সহজ সরল আল্লাহর পথেই মুক্তি নসিব হয়।
ধর্ম আমার ইসলাম সেরা,মানুষে শান্তি দিতে
বিকল্প আর হয় না কিছুই,বলছি সুনিশ্চিতে।
কুরআন হল সত্য-মিথ্যার প্রভেদ ঘুচানো আলো,

বাণী গুলো তার সুফলা অপার তাইতো বেসেছি ভালো।
দেশ কাল ভেদে কখনও আমার বিশ্বাসে নেই খাদ,
সত্যের উপর অবিচল থাকি, নিতে জীবনের স্বাদ।
অমৃত যেমন সুষমা ছড়ায়,বেদনা বিধুর প্রাণে,
অসীমানন্দে নেচে উঠি আমি,পবিত্রতম ঘ্রাণে।
বিশ্বাসী আমি, বুকে বেঁধে নিই আল্লাহ নামের ঢাল,
জীবন নদীর বাতাসে ওড়াই রাসুল রাঙানো পাল।
তরি ভেসে চলে ,ঝড় ঝঞ্ঝায় দোলে ফের চলে ঠিক,
অদূরেই দেখি,স্বর্ন দ্বীপের বালু করে চিক চিক।
আবুবকর আর উমর আলীর দৃপ্ততা বুকে ধরে
শত বাঁধাতেও দুঃসাহসে সব কিছু যাই তরে।
বুকে ঈমানের জ্যোতি নিয়ে গাই জীবনের জয়োগান,
অসীম সাহস দাও আরও মনে ,হে রহিম রহমান।
ভুল করে যদি পথ ভুলে যাই, দিও গো পথের দিশা,
তোমার প্রেমেই অবগাহি যেন মিটাই প্রাণের তৃষা।
সত্য বলেই মেনেছি তোমারে সত্যেই যেন মরি,
সত্যকে যেন প্রতিষ্ঠা করি, মিথ্যাকে দূর করি।
মুসলিম আমি তোমারই প্রেমিক রাখি যেন তম মান,
মিথ্যার সব প্রাসাদ যেন ভেঙে করি খান খান।
আবু জেহেলের উত্তর সূরী এখনও যে হাঁকে বীর,
কঠিন শপথের বাহু দিয়ে যেন করি সব চৌচির।
খালিদ তারিক বখতিয়ারের তরবারি নিয়ে হাতে
ভীম গর্জণে বাণ হানি যেন জালিমের পশ্চাতে।
সারা বিশ্বের মুসলমানে জাগাতে যেন গো লড়ি
প্রীতি ও সাম্যের মূলনীতি নিয়ে এবিশ্ব যেন গড়ি।
আমি মুসলিম ,পৃথিবী আমার স্বপ্নের মত চাই,
বিশ্ববাসীরে কবিতার সুরে একথাই বলে যাই।

Comments